Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
অর্থনৈতিক শুমারি ২০২৪ এর মাঠ পর্যায়ে লিস্টিং কার্যক্রম চলমান
Details

"অর্থনৈতিক শুমারিতে তথ্য দিন,স্মার্ট  বাংলাদেশ বিনির্মাণে অংশ নিন"   আগামি ০৭ জুলাই থেকে ২০ জুলাই অর্থনৈতিক শুমারির প্রথম জোনাল অপারেশনের লিস্টিং কার্যক্রম চলবে।  #অর্থনৈতিক শুমারি ২০২৪
লিস্টিং কার্যক্রম:
প্রশিক্ষণপ্রাপ্ত তালিকাকারীগণ পরিচয়পত্র সঙ্গে নিয়ে ০৭ জুলাই ২০২৪ ইং হতে চট্টগ্রাম জেলার সকল সাধারণ খানা (ঘরে ঘরে), মেস, বাজার, দোকানপাট, মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জা, সরকারি/বেসরকারি/স্বায়ত্তশাসিত অফিস, ক্লাব, কোম্পানি, ব্যাংক, হল, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, ক্লিনিকসহ সকল ধরনের ছোট, বড় প্রতিষ্ঠানে ট্যাবলেট পিসির মাধ্যমে Computer Assisted Personal Interviewing (CAPI) পদ্ধতিতে তথ্য সংগ্রহ করতে যাবেন । প্রতিটি প্রতিষ্ঠানের অর্থনৈতিক কর্মকাণ্ড, আয়-ব্যয়, কর্মী সংখ্যা, তাদের সুযোগ সুবিধা, আয়-ব্যয়, কর প্রদানসহ ২৭টি বিষয়ে তথ্য সংগ্রহ করা হবে এই শুমারিতে।

এই শুমারির লিস্টিং কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশের মোট ইকোনোমিক ইউনিটের সংখ্যা নির্ধারণ করা হবে এবং পরবর্তীতে সেসব ইকোনোমিক ইউনিটে তথ্য সংগ্রহের মাধ্যমে বিজনেস রেজিস্ট্রারসহ একাধিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

স্মার্ট বাংলাদেশের প্রেক্ষিত ও পঞ্চবার্ষিক পরিকল্পনা, বদ্বীপ পরিকল্পনা, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) ইত্যাদি প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে ইকোনোমিক ইউনিটের অবকাঠামোগত উন্নয়ন এবং বিদ্যমান সমস্যা নিরূপণ করে সমাধানের মহাপরিকল্পনা গ্রহণে এ শুমারির গুরুত্ব অপরিসীম ।
তাই তথ্য দিয়ে তালিকাকারীকে সহায়তা করুন আপনার ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার দায়িত্ব বিবিএস এর ।

* পরিসংখ্যান আইন ২০১৩ এবং শুমারি আইন ১৯৭২ অনুসারে দেশের সকল খানা, প্রতিষ্ঠানসহ যে কোনো জায়গায় শুমারিকর্মীর প্রবেশাধিকার রয়েছে এবং খানায় বসবাসকারী ও প্রতিষ্ঠানে কর্মরত দায়িত্ববান সকল ব্যক্তি তথ্য প্রদানে বাধ্য তথ্য প্রদানে অপারগতা আইনত দন্ডনীয় অপরাধ।
"স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অংশ নিন
অর্থনৈতিক শুমারিতে তথ্য দিন"


Attachments
Image
Publish Date
04/07/2024
Archieve Date
04/02/2025